২০২১-২২ সেশনে কৃষিগুচ্ছ ভর্তি পরীক্ষার আবেদন ফি ১২০০ টাকা করা হয়েছে যা ২০২০-২১ সেশনে ১০০০টাকা ছিলো।ফরমের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবি জানিয়েছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।

মঙ্গলবার(১৯ জুলাই) এ দাবিতে  বিক্ষোভ মিছিল ও উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করে সংগঠনটি।

ছাত্র ফ্রন্টের সহ-সভাপতি গোবিন্দ দাশ চন্দনের সভাপতিত্বে সাধারণ সম্পাদক রিফা সাজিদার সঞ্চালনায় বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সদস্য গৌতম কর।

সমাবেশে বক্তারা বলেন, ‘বিশ্ববিদ্যালয় কোন বাণিজ্যিক প্রতিষ্ঠান নয়। বছর বছর ভর্তি ফরমের মূল্য বৃদ্ধি বিশ্ববিদ্যালয়ে বাণিজ্যিকীকরণ প্রক্রিয়াকে ত্বরান্বিত করছে। শিক্ষার আর্থিক দায়িত্ব যেখানে রাষ্ট্রের নেয়ার কথা সেখানে ক্রমাগত শিক্ষার ব্যয় বৃদ্ধি করে শিক্ষাকে একটা ব্যবসার উপাদান করে ফেলা হচ্ছে। টাকা যার শিক্ষা তার এই নীতিতে চলছে দেশ। কিন্তু এভাবে চলতে দেয়া যায় না। সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট তার জন্ম লগ্ন থেকে শিক্ষার ব্যয় বৃদ্ধির বিরুদ্ধে, একটি সর্বজনীন – গণতান্ত্রিক শিক্ষানীতির দাবিতে আন্দোলন করে আসছে। যেখানেই শিক্ষার ব্যয়বৃদ্ধি, বাণিজ্যিকীকরণ এর চক্রান্ত চলছে সেখানেই সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সর্বশক্তি দিয়ে তা প্রতিহত করবে। ভর্তি আবেদন ফি যদি কমানো না হয় তাহলে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে তীব্র আন্দোলন গড়ে তুলবে।’